• LOGIN
  • No products in the cart.

ফ্রিল্যান্সার ডট কম ব্যবহারের এর নিয়ম-নীতি

 

১। কখনো ফ্রিল্যান্সার ডট কম ব্যবহার করে, কাজ করার সময় PMB (Privet Message Board) ব্যতীত অন্য কোন মাধ্যমে ক্লায়েন্ট এর সাথে যোগাযোগ করা যাবে না কারণ ইহা ফ্রিল্যান্সার ডট কম এর Terms & Policy (13. Communication With Other Users) খর্ব করে! https://www.freelancer.com.au/about/terms

২। কোন জব এ আবেদন করার সময় client এর Reputation দেখে জব এর জন্য আবেদন করতে হবে।

৩। জব এ আবেদন করার পূর্বে Client এর payment method verify কিনা তা দেখতে হবে, অবশ্যই Client এর একটি জব complete থাকতে হবে এবং five star feedback থাকতে হবে।

যদি দেখা যাই client মাত্র একটি জব পূর্ণ করছে কিন্তু ৩ বা তার ও অধিক জব অপূর্ণ রয়েছে তাহলে বুঝতে হবে client এর মধ্যে scamming (ধোঁকা) প্রবণতা আছে।

৪। কোন জব এওয়ার্ড হওয়ার পর জব accept করার সময় দেখে নিতে হবে client জব এর জন্য নির্ধারিত টাকা ডিপোজিট করেছে কিনা। ডিপোজিট না করলে ২৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষ করতে হবে এবং কোন জব accept ও কাজ শুরু করা যাবে না।

৫। প্রোজেক্টের দামের পুরো অর্থ মার্কেট প্লেস সাইট escrow সিস্টেমে ১০০% জমা না হলে বা ক্লায়েন্ট রিমোট সার্ভার অ্যাক্সেস করে প্রোজেক্ট এওয়ার্ড একসেপ্ট করার পর মুহূর্তে কোন প্রকার অগ্রিম (৫০%) রিলিজ করতে না চাইলে কাজ শুরু (Award Accept) করা যাবে না। কারণ Freelancer.com এ ফিক্সড price job আপনি এ্যাওয়ার্ড একসেপ্ট করেন তাহলে Freelancer.com তার প্রোজেক্ট ফি -$$ কেটে রাখবে এবং কোন প্রকার -$$ ভ্যালু ৯০ দিন পর আপনার Freelancer.com অ্যাকাউন্ট অটোমেটিক বন্দ হয়ে যাবার জন্য যথেষ্ট

৬। জব চলার সময় সব সময় client এর সাথে যোগাযোগ রাখতে হবে এবং কাজের screen shot ক্ষণে ক্ষণে client দিতে হবে।

৭। কোন client যদি বলে এটা তার আর্জেন্ট জব তাহলে এটা পরিহার করতে হবে। অথবা যদি client বলে এটা ২-৩ ঘণ্টার কাজ তাহলেও পরিহার করতে হবে। কোন client যদি বলে জব এ্যাওয়ার্ড করা হয়েছে কাজ শেষে টাঁকা দেয়া হবে, তাহলে এই ধরনের client এর জন্য কাজ করা পরিহার করতে হবে।

October 9, 2018
Copyright © 2018 School Of Freelancing
X